Tuesday, February 12, 2013

সুরা হাশরের শেষ ৩ আয়াতের ফজীলত, বাংলা উচ্চারন ও অর্থ

সুরা হাশরের শেষ ৩ আয়াতের ফজীলত, বাংলা উচ্চারন ও অর্থ

সুরা হাশরের শেষ ৩ আয়াত
ফজীলত
যে ব্যক্তি ফজরের নামাজের পর এবং মাগরীবের নামাজের পর এই ৩টি আয়াত একবার পাঠ করবে সত্তর হাজার ফেরেশতা সকাল থেকে সন্ধা পর্যন্ত এবং সন্ধা থেকে সকাল পর্যন্ত রাব্বুল আলামীনের নিকট মাগফেরাত কামনা করবে।
আউযুবিল্লাহহিস সামিয়ুউল আলীম মিনাশ শাইতোয়ানীর রাজীম
হু আল্লা হুল্লাজী লা(আ) ইলাহা ইল্লা হু। আলিমুল গাইবী ওয়াশ শাহাদাতী হুয়ার রাহমানুর রাহীম। হু আল্লা হুল্লাজী লা(আ) ইলাহা ইল্লা হু। আল মালিকুল কুদ্দুসুস সালামুল ম্যু মিনুল মুহাইমিনুল আজিজুল জাব্বারুল মুতাকাব্বির। ছুব হানাল্লাহী আম্মা ইউশরিকুন। হু আল্লাহুল খালেকুল বারিয়্যুল মুছাওরেলাহুল আছমা(আ)উল হুছনা। ইউ ছাব্বিহু লাহু মা ফিছ ছামা ওয়াতি ওয়াল আরদ্ ওয়া হুয়াল আজীজুল হাকীম।
অর্থ
সর্বশ্রোতা সর্বজ্ঞাণী আল্লাহ তায়ালার নিকট বিতারিত শয়তান থেকে আশ্রয় চাহিতেছি
তিনিই আল্লাহ! যিনি ব্যতিত কোন মাবুদ নাই। তিনি সকল গুপ্ত ও প্রকাশ্যের জ্ঞ্যনী। তিনি পরম করুনাময় দয়ালু। তিনিই আল্লাহ! যিনি ব্যতিত কোন মাবুদ নাই। তিনি ম হান বাদশাহ, অত্যন্ত পবিত্র, শান্তিদাতা, নিরাপ ত্তাবিধান কারী, রক্ষনাবেক্ষন কারী, স ম্মানের অধিকারী, মহ ত্তের অধিকারী, গ র্বকারী, মুশ রিকদের শিরক হতে আল্লাহ তায়ালা প বিত্র। তিনি আল্লাহ সৃষ্টিক র্তা, স ঠিকভাবে প্রস্তুতকারী, আকৃতিদান কারী, তাঁহার জন্য সুন্দ র সুন্দ র নাম রহিয়াছে। আস মান স মূহে ও জমীনে যাহা কিছু আছে সব ই তাঁহার পবিত্রতা ব র্ন না ক রে। এবং তিনি সম্মানের অধিকারী মহান কৌশলী।

No comments:

Post a Comment