Monday, December 17, 2012

প্রবাসীদের সমাবেশে টেলিফোনে মাহমুদুর রহমান : দেশের ৫৬ হাজার বর্গমাইল এলাকাই এখন কারাগার

প্রবাসীদের সমাবেশে টেলিফোনে মাহমুদুর রহমান : দেশের ৫৬ হাজার বর্গমাইল এলাকাই এখন কারাগার




বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি ও দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সরকারের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কানাডা শাখা বিএনপির উদ্যোগে মন্ট্রিয়ল শহরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে বাংলাদেশ থেকে টেলিফোনে বক্তৃতা দেন আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।
টেলিফোনে মাহমুদুর রহমান বলেন, বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইল এলাকাই আজ বৃহত্ কারাগারে পরিণত হয়েছে। এখানে এক ব্যক্তির অধীনে একদলীয় শাসন চলছে। মানবাধিকার পদে পদে ভূলুণ্ঠিত হচ্ছে। বিচারব্যবস্থা প্রশ্নের সম্মুখীন হচ্ছে। সাধারণ জনগণের বিচারপ্রাপ্তির সব পথ রুদ্ধ। দেশের সব সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে। আমার দেশ পত্রিকা সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের কারণে সরকারের রোষানলে পতিত হয়েছে। এজন্যই সরকার বারবার একে বন্ধ করার আপ্রাণ চেষ্টা করে চলেছে।
মাহমুদুর রহমান প্রবাসী বাংলাদেশীদের উদ্দেশ্যে আরও বলেন, আপনারা দোয়া করবেন যেন আমৃত্যু দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, জনগণের ন্যায়বিচার প্রাপ্তির অধিকার প্রতিষ্ঠা ও বাকস্বাধীনতা রক্ষার সংগ্রামে অবিচল থাকতে পারি। প্রবাসীদের আন্দোলন আমাকে সংগ্রামের পথে আরও সাহস এবং প্রেরণা জোগাবে। ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন কানাডা বিএনপির সভাপতি ফয়সাল আহমেদ চৌধুরী, ওভারসিজ ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের গ্লোবাল কো-অর্ডিনেটর প্রকৌশলী খন্দকার জুলফিকার হায়দার মুরাদ, বিএনপি নেতা বজলুল হোসেন, আনসার উদ্দিন আহমেদ, প্রকৌশলী একে মোসাব্বির, শিহাবউদ্দিন, জয়নাল আবেদীন জামিল, শাহজাহান শামীম, মুহিম আহমেদ, আফতাব আহমেদ, আবদুর রহমান, নাসির আহমেদ, আবদুর রহমান, ফারুক আহমেদ, আরাফাত আলী, রেজা আহমেদ, আবদুস সালাম প্রমুখ। বক্তারা অবিলম্বে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে মুক্তি দেয়া ও আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান বাংলাদেশ সরকারের কাছে।

No comments:

Post a Comment