Monday, November 26, 2012

হাড্ডাহাড্ডি লড়াইয়ের মাধ্যমে বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন ইউকের নির্বাচনে ১০ প্রতিনিধি নির্বাচিত

হাড্ডাহাড্ডি লড়াইয়ের মাধ্যমে বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন ইউকের নির্বাচনে ১০ প্রতিনিধি নির্বাচিত
বৃহস্পতিবার, 22 নভেম্বর 2012 14:07
altমো:ইমরান :: বিপুল উৎসাহ উদ্দীপনায় মধ্য দিয়ে বাঙ্গালী  ছাত্র-ছাত্রীদের সর্ববৃহৎ সংগঠন  বাংলাদেশ ষ্টুডেন্ট ইউনিয়ন (বিএসইউ) এর বার্ষিক নির্বাচনে ফলাফল ঘোষনা করা হয়েছে।
২০ নভেম্বর (মঙ্গলবার) এনটিভি ষ্টুডিওতে লাইভ শো এর মাধ্যমে  বিএসইউ নিবাচর্নের ফলাফল অন্যরকম মাত্রা যোগ করেছে কমিউনিটিতে ।
এবারের নির্বাচনে মোট ১১টি পদের জন্য ৩টি প্যানেলের মোট ৩৩ জন এই প্রতিযোগিতা  অংশ গ্রহন করেছেন। তথ্য প্রযুক্তির সন্নিবেশ অনলাইনে অনুষ্টিত এই নির্বাচনে সাধারণ ছাত্রছাত্রীদের অংশ গ্রহন ছিল চোখে পড়ার মতো। ৪৭০০ ভোটার মধ্যে প্রবাসের অতি মূল্যবান সময়ের মধ্যে ও প্রায় ৩৬৯৬ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে মূল্যয়ান করার সুজোগ পেয়েছে ।
তবে দুই দিনব্যাপী অনুষ্ঠিত নির্বাচনে এবারের ভোটের লড়াই ছিল হাড্ডাহাড্ডি ।  ভোটারে লড়াইয়ে এবার নির্বাচিত হয়েছেন ১০ জন প্রতিনিধি এবং ১জন প্রতিনিধির রেজাল্ট স্থগীত করা হয়েছে।
তবে নিবার্চন কমিশনরা পূন পর্যালোচনার মাধ্যমে ঐ প্রতিনিধির ফলাফল ঘোষনা অথবা পুনরায় নির্বাচনের ব্যবস্থা করা হবে । এনটিভি লাইভ শো থেকে নিবার্চন কমিশনার কে এম আবু তাহের চৌধুরী, ব্যারিষ্টার শফিউল আলম, আকতার হোসেন,ব্যারিষ্টার আবুল কালাম চৌধুরী ১০ জন নির্বাচিত প্রতিনিধি নাম ঘোষনা করেন ।

৩য় তম নির্বাচনে সভাপতি হিসেবে ৪ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন এস সাক্ষর । তার  প্রতিদ্বন্দ্বী বাকি উল্যাহ ফারুক পেয়েছেন ১১৫৬ । সাধারণ সম্পাদক পদে ১৩১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এস এইচ সোহাগ। তার প্রতিদ্বন্দ্বী তানিয়া আকতার পেয়েছেন ৩৭৯ ভোট । সহ সভাপতি হিসেবে ২২২ ভোট পেয়ে নিবাচির্ত হয়েছেন মেহেদী হাসান । তার প্রতিদ্বন্দ্বী সাহেদ ইকবাল পেয়েছেন ১৮৭ ভোট ।
৩১৯ ভোট পেয়ে সাংগঠিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মশিউর মিশন । তার প্রতিদ্বন্দ্বী সাইফুর রহমান ৩২৯ ভোট পেয়েছেন। অর্থ সম্পাদক পদে ৭৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাকসুদুর রহমান। তার প্রতিদ্বন্দ্বী হাসান আহমদ শিপন পেয়েছেন ১০৯ ভোট। কমিউনিক্যাশন এন্ড পাবলিক রিলেশন সম্পাদক পদে ৪৮৬ ভোট পেয়ে মনোয়ার হোসেন নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সায়রাজ চৌধুরী ২১৯ ভোট পেয়েছেন । মিড়িয়া এন্ড পাবলিকেশন সম্পাদক হিসেবে মনিরুজ্জামান সামি ৪৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
তার প্রতিদ্বন্দ্বী আসরাফ হোসাইন ১১৭ ভোট পেয়েছেন। স্পোর্টস বিষয়ক সম্পাদক হিসেবে ৫১৯ ভোট পেয়ে রাজন জামান নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান ১৭২ ভোট পেয়েছেন।  আইটি বিষয়ক সম্পাদক হিসেবে মামুন চৌধুরী জয় নির্বাচিত হয়েছেন ৮০৫ ভোট পেয়ে । তার প্রতিদ্বন্দ্বী রিজন বড়–য়া পেয়েছেন ৬৪ ভোট । সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচন স্থগিত করা হয় । সুন্দর সুষ্ট এ নির্বাচনে পরিচলনার দায়িত্বে ছিলেন খালেদ পাভেল, নুসরাত রহমান, আশিকুর রহমান,শরিফ খান সোহাগ ।
ফলাফল সর্ম্পকে বিএসইউ এর চেয়ারপারর্সন আতাউল্যাহ ফারূক বলেন , সুন্দর, সফল ও নিরপেক্ষ একটা নিবার্চন অনুষ্ঠিত হয়েছে। আর এই নির্বাচনের  মাধ্যমে ভোটারা যোগ্য ও মেধাবী প্যানেল নির্বাচিত করলো। যেটা সত্যি প্রশংসনিয় । যারা নির্বাচিত হয়েছেন তারা যেনো নিজেদের ব্রিটেনে অধ্যায়নরত শিক্ষার্থীদের স্বার্থে কাজ করে যাবে ।
বিলেতের একমাত্র বাঙ্গালী এমপি রুশনারা আলী বিএসইউ নির্বাচন পদ্ধতি এবং নতুন কমিটিকে অভিন্দন জানান। এসময় তিনি বলেন, বিএসইউ বিলেতের শিক্ষাথীদের প্রতিনিধিত্বকারি একটি সংগঠন, যার মাধ্যমে বিলেতের অধ্যয়নরত শিক্ষার্থীদের অভিভাবক হিসেবে কাজ করে যাচ্ছে যা সত্যি প্রশংসনীয়। তিনি বিএসইউএর সকল সদস্যসহ সকল বাংলাদেশী শিক্ষার্থীদের মঙ্গল কামনা করেন ।
যুক্তরাজ্যস্থ ভারপ্রাপ্ত হাইকমিশানর আজিম আহমদ বলেন, বিএসইউ একটি সংখ্যাগরিষ্ঠ সংগঠন এবং এরা কমিউিনিটির নানা ধরনের সামাজিক সমস্যার পাশাপাশি ও বাংলাদেশের বিভিন্ন দুর্যোগে যেভাবে এগিয়ে আসতে দেখেছি সেটা অনন্যা দৃষ্টান্ত স্থাপন করেছে এবং তিনি নতুন কমিটিকে অভিন্দন জানান ।
টাওয়ার হ্যামলেটস এর প্রথম বাঙ্গালী মেয়র লুৎফুর রহমান বলেন, বিএসইউ এর সহযোগিতার মাধ্যমে বিলেতে অধ্যয়নরত বাংলাদেশী ছাত্রছাত্রীরা নিজেদেরকে সফল ও যোগ্য করে গড়ে তুলবে।  তিনি আরো বলেন, নতুন নির্বাচিত কমিটি নিরপেক্ষ ও যোগ্যতার সাথে তাদের দায়িত্ব সফলভাবে পালন করবে এবং বিএসইউ এর সকল সদস্য ও নতুন কমিটির তিনি সফলতা কামনা করেন ।
এদিকে চ্যালেস এস, এটিএন বাংলা, চ্যানেল আই, চ্যানেল নাইন, এনটিভি ,বাংলাটিভি সহ সকল সংবাদ মাধ্যম নতুন কমিটিকে অভিনন্দন জানায় ।

 

No comments:

Post a Comment