Saturday, November 24, 2012

ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রথম নির্বাচনে ৬ নতুন পরিচালক নির্বাচিত

ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রথম নির্বাচনে ৬ নতুন পরিচালক নির্বাচিত
1aaaaabccom.png - 12.34 Kb
বিলেতে প্রবাসী ব্যবসায়ীদের সর্ব বৃহৎ সংগঠন ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের নির্বাচনে জয়ী হয়েছেন ৬ নতুন পরিচালক। চেম্বারের ইতিহাসে এই প্রথম সদস্যদের সরাসরি ভোটে পরিচালক নির্বাচিত হন।
নবনির্বাচিত ৬ পরিচালকদের মধ্যে ১২৬টি ভোট পেয়ে প্রথম স্থান অধিকার করেন বাংলা টাউন ক্যাশ এন্ড ক্যারির রফিক হায়দার, ৯২টি ভোট পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন জেএমজি কার্গোর স্বত্তাধিকারী মনির আহমদ, ৮৯ ভোট পেয়ে যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করেন এক্সেলসিওর সিলেট হোটেলের ব্যবস্থাপনা পরিচালক সাঈদ চৌধুরী ও এশিয়াটিক লিমিটেডের শফিকুল ইসলাম, ৮৭টি ভোট পেয়ে চতুর্থ স্থান অধিকার করেন গ্রান্ড সিলেটের আলী মো. জাকারিয়া ও ৭৩টি ভোট পেয়ে পঞ্চম স্থান অধিকার করেন গ্রেট জেমস স্ট্রীট চেম্বারের ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া। চেম্বারের পূর্বের ২৫ জন পরিচালক ও নবনির্বাচিত এই ৬ পরিচালকদের নিয়ে মোট পরিচালকদের সংখ্যা দাঁড়ালো ৩১ জনে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিলেন ১৭৭ জন।
গত বুধবার লন্ডন মুসলিম সেন্টারে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সাথে সমপন্ন হয় এই নির্বাচন। বেলা পৌনে ৩টা থেকে সন্ধ্যা ৬টা পযনর্- চলে টানা ভোট গ্রহন। ফলাফল ঘোষনা করা হয় রাত ৮টার দিকে।
১৯৯১ সালে বৃটিশ বাংলাদেশ চেম্বারের যাত্রা শুরু হয়। এরপর থেকেই চেম্বার বৃটেনে বাংলাদেশী ব্যবসায়ীদের স্বার্থে কাজ করে আসছে। বর্তমান কমিটি এই কাজের পরিধিকে আরো বৃদ্ধি করতে প্রতিশ্রুতিবদ্ধ। এই প্রতিশ্রম্নতি পালনে তারা সক্রিয় রয়েছেন। এখানে ব্যবসায়ীদের দরজা সব সমই উম্মুক্ত। একে কেবল ডাইরেক্টরদের মধ্যে সীমাবদ্ধ রাখা হবেনা। ডাইরেক্টরদের সাথে সকল মেম্বারও যাতে দেশে-বিদেশে উপকৃত হন। এজন্য সকলের পরামর্শ ও সহযোগিতা কামনা করা হয়েছে।
এবারের নির্বাচনে বিশেষ বৈশিস্ট ছিলো, চেম্বারের মেম্বারদেও সরাসরি ভোটে ৬ জনকে ডাইরেক্টর নির্বাচিত করা হয়। ইতিপূর্বে ডাইরেক্টরদের ভোটেই কেবল ডাইরেক্টর নিয়োগ দেয়া হত। নতুন ৬ ডাইরেক্টর বাকী ২৫জন ডাইরেক্টরদের সাথে মিলে চেম্বারকে আরো গতিশীল করতে ভূমিকা রাখবেন বলে চেম্বার নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন।
নির্বাচন উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের চেয়ার মুকিম আহমদ, ডাইরেক্টর জেনারেল মাহতাব চৌধুরী, ট্রেজারার মহিব চৌধুরী, ডাইরেক্টর শাহগির বখত ফারুক, ডাইরেক্টর এম এ নুর, বজলুর রশীদ এমবিই, মাহমুদুর রশীদ, জামাল উদ্দিন মকদ্দুস, আজিজুর রহমান, সাইদুর রহমান রেনু ও বশির আহমদ প্রমুখ।
নির্বাচনে উপস্থিত ব্যক্তিদের মধ্যে বক্তব্য রাখেন সাপ্তাহিক ইউরো বাংলার চেয়ারম্যান মিয়া মনিরুল আলম, মুক্তিযোদ্ধা কমান্ডার আহবাব চৌধুরী, ক্যাটারার্স এসোসিয়েশনের সহ-সভাপতি মোহাম্মদ ইয়াকুব, লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি নবাব উদ্দিন, বাংলা টাইমসের প্রধান সমপাদক এটিই তাজ রহমান, এটিএন বাংলা ইউকের ম্যানেজিং ডাইরেক্টর হাফিজ আলম বকস প্রমুখ।

No comments:

Post a Comment